অন্যান্য তথ্য

সর্বকালের সেরা ফুটবলার কে ২০২২ (সকল তথ্য জানুন)

বন্ধুরা, এখন আপনাদের জানাবো বর্তমান বিশ্বের সেরা ফুটবলারের নাম। বর্তমান বিশ্বের সেরা ফুটবলারের নাম ঘোষণা করতে গেলে মেসির নাম উঠে আসবে সবার আগে। কেননা এখন বর্তমান বিশ্বের সবচেয়ে ভালো খেলা খেলে থাকেন লিওনেল মেসি। ক্লাবের হয়ে বা জাতীয় দলের হয়ে মাঠ কে মাতিয়ে রেখেছেন এ বর্তমানের সেরা এই ফুটবলার। এখন হয়তো আপনাদের মনে প্রশ্ন জাগতে পারে মেসি কেন সেরা। মেসির ভক্ত সারাবিশ্বে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি তিনবার বিশ্বকাপ জয়ী ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে গোলসংখ্যায় টপকে দিয়েছেন। সন্তোষের হয়ে 643 টি গোল করেছিলেন পেলে। আর সেই গোলকে টপকে দিয়ে এখন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির গোল সংখ্যা 644 টি। এ রেকর্ডটি গড়তে মেসির লেগেছিল 16 বছর। 2004 সালের অক্টোবর মাসে এসপানিওলের বিপক্ষে বার্সার হয়ে অভিষেক ঘটেছিল এ 33 বছর বয়সি ফরোয়ার্ডের। মেসির বর্তমানে রয়েছে 6t ব্যালন ডি’অর। যাকে মুকুটহীন রাজা বলা যায় সেই ম্যাচে পুয়োল বার্সার রক্ষণভাগ আগলে ছিলেন। ক্লাবটির সাবেক অধিনায়ক গোল্ড টম বলেন ইতিহাসের সর্বকালের সেরা খেলোয়াড় মেসি হতে পারেন। আর্জেন্টাইন তারকা মত সাফল্য ভবিষ্যতে আর কেউ পাবে কিনা আমার সন্দেহ। ইতিমধ্যে লা লিগায় মেসি পাঁচটি গোল্ডেন বুট অর্জন করেছে। মেসির থেকে ব্যালন ডি’অর পুরস্কার বেশি কোন প্লেয়ার বেশি পাননি। অন্য কোন ফুটবলার তার জায়গায় বসতে পারেনি পারবেও না। বর্তমানে প্রতিদ্বন্দ্বিতা করছে মেসি এবং রোনালদো। তবে সেভিয়ার তারকা স্ট্রাইকার স্টিভেন জোভেটিক রোনালদোকে নন এই বিতর্কে এগিয়ে রাখলেন মেসিকে।

PIC মেসি
PIC -মেসি

যে  কয়েকটি  কারণে লিওনেল মেসিকে সর্বকালের সেরা ফুটবলার হিসেবে বিবেচনা করা যেতে পারে:

1.  প্রাকৃতিক প্রতিভাবান ফুটবলার

পৃথিবীর সব শাখায় সফল ব্যক্তিদের মত, লিওনেল মেসির বয়স যখন অল্প তখন থেকেই ফুটবলের প্রতি তার অবিশ্বাস্য প্রতিভা ছিল। লিওনেল মেসির এই প্রতিভা ছিল প্রেরণাদায়ক শক্তি । প্রতিভায় মেসিকে নিয়ে গেছে সাফল্যের উচ্চ শিখরে। মেসির এই প্রতিবার কারণে বার্সেলোনা তাকে তাদের দলে টেনে নিয়েছে। বার্সেলোনা তার এই প্রতিভা দেখে মুগ্ধ হয়ে তার তার গ্রোথ হরমোনের চিকিৎসার ভার বহন করার সিদ্ধান্ত নিয়েছে। মেসিরপ্রতিভা কাকে নিয়ে গেছে তার কাঙ্খিত সাফল্যের উচ্চতায়।

2.   দুর্দান্ত অভিযোজন

প্রায় নতুন পরিচালকের আগমনে বেশ কয়েকটি প্রতিশ্রুতি ক্যারিয়ারের সমাপ্তি ছিল। তবে মেসির ক্ষেত্রে এটি ছিল খুবই ব্যতিক্রম। বার্সেলোনার সাবেক কোচ পেপ গার্দিওলা ,ওললুইস এনরিক এবং বর্তমান কোচ আর্নেস্তো ভালভার্দের অধীনেও মেসি তার সেরা পারফর্মেন্স করে যাচ্ছেন। মেসি তার সতীর্থদের পরিবর্তনের সাথে নিজেকে খাপ খাইয়ে নিচ্ছেন, কেমন ইনিয়েস্তা এবং জাবির বাইরে যাওয়ার পর ইভান রাকিটিচ এর সাথে ভালোভাবে বোঝাবুঝিকরতে পেরেছেন।

আরও পড়ুন:- নেইমারের জীবনী (বায়োগ্রাফি): ছবি,ধর্ম,স্ত্রী, গোল সংখ্যা

3.   টিমওয়ার্ক বিশেষজ্ঞ

পেশাদার ফুটবলার থাকা নতুন খেলোয়াড় হিসেবে মেসি ফুটবল খেলোয়াড়দের সাথে কাজ করছেন। বার্সেলোনার খেলোয়াড় হিসেবে তিনি স্যামুয়েল ইতো, জলাতান, ইব্রাহিমোভিচ এবং রোনালদিনহোর মত খেলোয়াড়দের সাথে দুর্দান্ত ফুটবল পারফরমেন্স করেছেন। ভর্তি আন্দ্রেস ইনিয়েস্তা এবং জাবির সাথেদুর্দান্ত পারফরম্যান্স করে গিয়েছেন।

4. দুর্দান্ত  দল সমন্বয়ের ক্ষমতা

মেসির বার্সেলোনার সতীর্থ জেরার্ড পিক যেমন প্রকাশ করেছেন দলের অধিনায়ক হিসেবে মেসির মতামত প্রায়শই সাধারন নিয়মে বিশ্বাসের সাথে মিলিয়ে থাকে তাদের মধ্যে। তিনি তার ম্যাচগুলোতে যেখানে ডিফেন্স কে হারাতে লড়াই করে, মিতার সতীর্থদের আশ্বস্ত করেন খেলাটি ভালো ভাবে সম্পন্ন করার জন্য সম্পন্ন করার জন্য। স্প্যানিশ লিগে মেসির সর্বাধিক সহায়তা রয়েছে এতে অবাক হওয়ার মতো কিছু নেই ।

5.  ড্রিবলিংয়ে অবিসংবাদিত প্রতিভা

লিওনেল মেসির এই ডিবলিং প্রতিভা বিশ্বের ডিফেন্ডারদের কাছে মনোযোগ আকর্ষণ করতে বাধ্য করেছে। মেসির পায়ে যখন বল থাকে তখন বিপক্ষ দলের প্লেয়ারদের আছে তার থেকে বল কেড়ে নেয়া অনেক কষ্টকর হয়ে যায়। মেসির পায়ে বল মানেই তো গোল। একটি ব্রিটিশ জার্নাল অফ মেডিসিনের একটি নিবন্ধন উল্লেখ করেছে যে দুর্দান্ত এটলেটিক পারফরম্যান্স প্রশিক্ষণ এবং জেনেটিক্স এর সম্মানিত ফাংশন- কেদাবি করা যায়। মেসি প্রতিনিয়ত হয় বল নিয়ে তার কাঙ্খিত লক্ষ্যের দিকে ছুটতে থাকে। তার কাছে বল আসলেই সে একটাই লক্ষ্য রাখে কিভাবে জালে বল ঢুকানো যায়ে।

আরও পড়ুন:- ডি মারিয়ার জীবনী:ছবি, ফ্যামিলি

6.উচ্চমানের গোল করার ক্ষমতা

লিওনাল মেসি সবার থেকে আলাদা, সময় অপেক্ষায় থাকে কীভাবে এই সুবিধাটা আদায় করা যায়। কল করা ছাড়াও এই গোল গুলি প্রকৃতিক খেলোয়াড়দের ক্যালিবারের অন্তর্দৃষ্টি এবং লিওনেল মেসির সেক্ষেত্রে কেসটি ট আলাদা নয়।। 2007 সালের লা লিগায় প্রতিদ্বন্দী গেটেপের বিপক্ষে একটি খেলায় তার অন্যতম গোলটি এসেছিল।

কিছুদিন আগেই 2021 সালের কোপা আমেরিকার ট্রফি উঠেছিল মেসির হাতে। দুর্দান্ত পারফরম্যান্স করেছে মেসি কোপা আমেরিকায়। মেসি তার নিজ দলের হয়ে কোপা আমেরিকা 2021এ  (4) গোল করেছেন।

আরও জানতে পারেন:- সাদিও মানে এর জীবনী ও ধর্ম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button